430
ঢাকারবিবার , ২ জুন ২০২৪
  1. অনুসন্ধানী ও বিশেষ প্রতিবেদন
  2. অপরাধ-আইন ও আদালত
  3. অর্থনীতি
  4. আইটি, টেলিকম ও ই-কমার্স
  5. আবাসন-ভূমি-রাজউক-রিহ্যাব
  6. উদ্যোক্তা
  7. করপোরেট ও সংবাদ বিজ্ঞপ্তি
  8. কৃষি, খাদ্য ও পরিবেশ
  9. গণমাধ্যম
  10. গৃহায়ন ও গণপূর্ত
  11. জনশক্তি ও পর্যটন
  12. জনসংযোগ-পদোন্নতি ও সম্মাননা
  13. জাতীয়
  14. ডিএস‌ই- সিএস‌ই-বিএস‌ইসি
  15. নগরজীবন
 
আজকের সর্বশেষ সবখবর

রেইসের এমডি হাসান তাহের ইমামের স্বেচ্ছাচারিতায় ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী 

https://www.uddoktabangladesh.com/wp-content/uploads/2024/03/aaaaaa.jpg
শিকদার নূর-ই-আলম সিদ্দিকী মুরাদ,, ঢাকা
জুন ২, ২০২৪ ৯:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

মাল্টি সিকিউরিটিজ লি. কে ব্যবহার করে বিভিন্ন মিউচ্যুয়াল ফান্ডসের সাধারণ বিনিয়োগকারীদের ক্ষতির সম্মুখীন করার অভিযোগের প্রেক্ষিতে হাসান তাহের ইমামের বিষয়ে ৮৫ পাতার একটি তদন্ত প্রতিবেদন তৈরি করেছে বাংলাদেশ পুলিশের সিআইডি।

যেখানে বেশ স্পষ্টতই প্রকাশ পেয়েছে কিভাবে রেইস এসেট ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক হাসান তাহের ইমামের পরিচালিত মিউচ্যুয়াল ফান্ড তথা সাধারণ বিনিয়োগকারীদের পাবলিক ফান্ডগুলোকে ব্যক্তি স্বার্থে ব্যবহার করে তার নিজ নিয়ন্ত্রিত অ্যাকাউন্টের সাথে অনৈতিক লেনদেন করে সাধারণ ক্ষুদ্র বিনিয়োগকারীদের সরাসরি ক্ষতিগ্রস্ত করা হয়েছে।

অনুসন্ধানে উঠে এসেছে কিভাবে রেইসের ব্যবস্থাপনা পরিচালক হাসান তাহের ইমাম রেইস পরিচালিত পাবলিক ফান্ড এবং SPV এর সমগ্র বাণিজ্যিক ও আর্থিক কার্যক্রম তার নিজস্ব প্রতিষ্ঠান, ব্যবসা এবং ব্যক্তিগত তহবিলের সুবিধার্থে ব্যবহার করছেন এবং অনৈতিক উপায়ে অর্থ উপার্জন করছেন। তার এহেন স্বেচ্ছাচারি আচরণে গত ৫ বছরে রেইস ফান্ড ট্রেড অপারেশনে প্রায় ৭০০ কোটি টাকা মূল্যের অনৈতিক এবং আইন বিরুদ্ধ লেনদেন করা হয়েছে যাতে ক্ষতিগ্রস্ত হয়েছে পাবলিক ফান্ড এবং ক্ষুদ্র বিনিয়োগকারীরা।